Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

নকশালবাড়িতে গাড়ির ধাক্কায় ভাঙল হস্তিশাবকের পা, তাণ্ডব ক্ষিপ্ত মায়ের 

সংবাদদাতা, নকশালবাড়ি: বৃহস্পতিবার রাতে নকশালবাড়ির উপর দিয়ে যাওয়া এশিয়ান হাইওয়ে-২’তে দ্রুত গতিতে যাওয়া ছোট গাড়ির ধাক্কায় একটি হস্তিশাবক গুরুতরভাবে জখম হয়। খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই রাতে সেখানে পৌঁছন কার্শিয়াংয়ের ডিএফও। হাতিটি জখম হয়ে জঙ্গলে গেলেও প্রায় চার ঘণ্টা খোঁজাখুঁজির পর বনকর্মীরা সেটির সন্ধান পান। 
বিশদ
এক সপ্তাহ চলবে পিচ ঢালার কাজ
ফের বন্ধ বাইপাস, ফের ভোগান্তি শুরু মালদহের দুই শহরে 

বিএনএ, মালদহ: ফের যানজটে স্তব্ধ হয়ে পড়েছে ইংলিশবাজার শহর। বাইপাস বন্ধ থাকার কারণে শুক্রবার ব্যাপক যানজটের সৃষ্টি হয় শহরে। এদিন সকাল থেকে শহরের সুস্থানি মোড় থেকে শুরু করে মেডিক্যাল কলেজ, রথবাড়ি, ৪২০ মোড় হয়ে মঙ্গলবাড়ি সেতু পর্যন্ত যানবাহনের গতি কার্যত স্তব্ধ হয়ে যায়। 
বিশদ

09th  November, 2019
জিআ‌ই ট্যাগ মেলার পর বেড়েছে পরিচিতি, কুশমণ্ডির মুখোশ যাচ্ছে প্যারিসেও 

সংবাদদাতা, গঙ্গারামপুর: কেন্দ্র সরকারের কাছ থেকে জিআই ট্যাগ পাওয়ার পর গত একবছরে ব্যাপক ব্যবসা বেড়েছে কুশমণ্ডির মুখোশশিল্পীদের। দেশ তো বটেই, সেইসঙ্গে বিশ্বের বাজারেও সমাদৃত হচ্ছে কুশমণ্ডির মুখোশ। অনলাইনে নেওয়া হচ্ছে অর্ডার। ফ্রান্স, সুইজারল্যান্ডের মতো দেশেও পাড়ি জমাচ্ছে এখানকার শিল্পীদের হাতে তৈরি মুখোশ।  
বিশদ

09th  November, 2019
পঞ্চায়েত সদস্যরা আসতে না পারায় বোর্ড মিটিং বাতিল করল তৃণমূল, অভিযুক্ত বিজেপি 

সংবাদদাতা, মাথাভাঙা: শুক্রবার শীতলকুচির ভাঐরথানায় তৃণমূল কংগ্রেসের প্রধান অমল বর্মনের ডাকা বোর্ড মিটিংয়ে কেউ উপস্থিত না হওয়ায় তা বাতিল করতে হয়। এনিয়ে তৃণমূলের প্রধানের দাবি, বিজেপির লোকজন তাঁদের পঞ্চায়েত সদস্যদের বাড়ি থেকে বের হতে দেয়নি। বিজেপির ভয়েই এদিনের বোর্ড মিটিংয়ে কেউ এলেন না। 
বিশদ

09th  November, 2019
ন’বছর ধরে বোল্লাকালীর প্রতিমা বানাচ্ছেন বালুরঘাটের হিমাংশু 

সংবাদদাতা, বালুরঘাট: বোল্লাকালী তাঁকে মূর্তি গড়তে স্বপ্নাদেশ দিয়েছিলেন। সেই স্বপ্নাদেশ পেয়েই ২০১১ সাল থেকে বোল্লাকালীর সুউচ্চ প্রতিমা তৈরি করছেন বালুরঘাটের মাঝিগ্রামের মৃৎশিল্পী হিমাংশু মহন্ত। ২০১১ সালের আগে তাঁর বাবা ভবেন মহন্ত বোল্লাকালীর মূর্তি গড়তেন। 
বিশদ

09th  November, 2019
পলাশবাড়িতে কিশোর খুনে অভিযুক্তকে গ্রেপ্তারির দাবি 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারের পলাশবাড়ির কলোনিপাড়ার কিশোর অমিত বর্মনের খুনের ঘটনায় দুষ্কৃতীদের গ্রেপ্তারের দাবিতে স্থানীয় নাগরিক মঞ্চ শুক্রবার পুলিস সুপারকে স্মারকলিপি দিল। স্মারকলিপিতে পলাশবাড়ি হাটে অবৈধ মদ, জুয়া ও গাঁজার ঠেকের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে ওই মঞ্চ।  
বিশদ

09th  November, 2019
সরকারি বাসের গায়ে এখনও রয়েছে গুটখা ও পানমশলার বিজ্ঞাপন 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বৃহস্পতিবার থেকে রাজ্যে নিষিদ্ধ হয়েছে গুটখা ও তামাকজাত পানমশলার বিক্রি ও ব্যবহার। কিন্তু রাজ্য পরিবহণ সংস্থার বাসের গায়ে এখনও দিব্যি রয়েছে সেই নিষিদ্ধ গুটখা ও পানমশলার বিজ্ঞাপন। বিষয়টি নিয়ে দক্ষিণ দিনাজপুর জেলায় তৈরি হয়েছে বিতর্ক। 
বিশদ

09th  November, 2019
তফসিলি উন্নয়নের কাজ নিয়ে বৈঠক কোচবিহারে 

বিএনএ, কোচবিহার: শুক্রবার কোচবিহারে বিধানসভার আদিবাসী ও তফসিলি স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান হিতেন বর্মনের নেতৃত্বে একটি বৈঠক হয়। কোচবিহারের জেলাশাসকের দপ্তরের কনফারেন্স হলে ওই বৈঠক হয়। বৈঠকে জেলার আদিবাসী ও তফসিলি উন্নয়নের বিভিন্ন কাজ সঠিকভাবে হচ্ছে কিনা, সেই সব বিষয় খতিয়ে দেখা হয়।
বিশদ

09th  November, 2019
সুষ্ঠুভাবে পোশাক দেওয়ার দাবিতে স্মারকলিপি হরিশ্চন্দ্রপুরে 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহ জেলার হরিশ্চন্দ্রপুর-২ ব্লকের সাদলিচক গ্রাম পঞ্চায়েত এলাকার সরকারি স্কুলে পড়ুয়াদের পোশাক সুষ্ঠুভাবে প্রদানের দাবিতে স্মারকলিপি দেওয়া হল হরিশ্চন্দ্রপুর দক্ষিণ চক্রের অবর বিদ্যালয় পরিদর্শকের কাছে। শুক্রবার সাদলিচক অঞ্চল বিকাশ সমিতির পক্ষে এই কর্মসূচী পালন করা হয়।
বিশদ

09th  November, 2019
গো-তত্ত্বে দিলীপের পাশে দাঁড়ালেন রাহুল 

সংবাদদাতা, রায়গঞ্জ: গোরুর দুধে সোনা মেলার যে কথা দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছিলেন, তার ভুল ব্যাখ্যা করা হচ্ছে বলে জানালেন বিজেপির সর্বভারতীয় সম্পাদক রাহুল সিনহা। 
বিশদ

09th  November, 2019
হঠাৎ গাড়ির ধোঁয়ায় ঢাকল জাতীয় সড়ক, ব্যাহত যান চলাচল 

সংবাদদাতা, মালবাজার: শুক্রবার নাগরাকাটা এলাকায় ম্যাক্সি ক্যাবের ধোঁয়ায় ঢাকল ৩১ নম্বর জাতীয় সড়ক। সেই ধোঁয়ার প্রাবল্য এতটাই ছিল যে খানিকক্ষণের জন্য থেমে গেল যানবাহন চলাচল। কী কারণে এই সাদা ধোঁয়া বের হয়েছে তার কারণ খোঁজা চলছে। এদিন সকাল ১০টা নাগাদ ঘটনাটি ঘটে।
বিশদ

09th  November, 2019
চাকুলিয়ায় অগ্নিকাণ্ডে ষড়যন্ত্রের ইঙ্গিত 

সংবাদদাতা, ইসলামপুর: চাকুলিয়ার খকসায় আইনুল হকের ঘরে পরিকল্পিতভাবেই আগুন লাগানো হয়েছিল বলে ফরেন্সিক দল প্রাথমিকভাবে জানিয়েছে। প্রসঙ্গত, মঙ্গলবার গভীর রাতে চাকুলিয়া থানার খোকসা গ্রামে আইনুল হকের বাড়িতে আগুন লাগে। অগ্নিকাণ্ডের ঘটনায় আইনুল হক, তাঁর স্ত্রী এবং পালিত মেয়ে অগ্নিদগ্ধ হয়।  
বিশদ

09th  November, 2019
ইংলিশবাজার সহ তিন থানার আইসি বদলি 

সংবাদদাতা, মালদহ: বদলি হলেন মালদহের তিনটি গুরুত্বপূর্ণ থানার ইনস্পেক্টর ইন চার্জ (আইসি)। লক্ষ্যণীয়ভাবে যে তিনটি থানার ক্ষেত্রে এই পরিবর্তন করা হয়েছে তার সবকটিই আন্তর্জাতিক সীমান্ত সংলগ্ন।
বিশদ

09th  November, 2019
মারাখাতায় দাঁতালের মৃতদেহ উদ্ধার 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: কুমারগ্রাম ব্লকে বক্সা ব্যাঘ্র প্রকল্পের সাউথ রায়ডাক রেঞ্জের মরাখাতা বিটের সংরক্ষিত গভীর জঙ্গলের ভেতরে একটি জলাভূমির বালি ও পাঁকে পড়ে একটি পূর্ণবয়স্ক দাঁতাল হাতির মৃত্যু হয়েছে। স্থানীয় বাসিন্দারাই বৃহস্পতিবার সন্ধ্যার দিকে মৃত হাতিটির দেহ দেখতে পেয়ে বনদপ্তরকে খবর দেন।  
বিশদ

09th  November, 2019
দিনহাটায় উদ্বোধন হল মমতা সেতুর 

বিএনএ, কোচবিহার: শুক্রবার কোচবিহারের দিনহাটা-১ ব্লকের মাতাল হাট গ্রাম পঞ্চায়েতের বড়ভিটায় বুড়া ধরলা নদীর উপরে ‘মমতা সেতুর’ উদ্বোধন হয়। রাজ্যসভার প্রাক্তন সদস্য কুণাল ঘোষ সেতুর উদ্বোধন করেন। একইসঙ্গে স্থানীয় একটি স্কুলের তিনটি শ্রেণীকক্ষের উদ্বোধন করা হয়। 
বিশদ

09th  November, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাজারে এল বেঙ্গল টাইলস-এর নতুন টাইল ‘লাসট্রা’। এটি আদতে বড় আকারের স্ল্যাব, যা ৮০০ X ১৬০০, ৬০০ X ১২০০ বা এমন ধরনের ...

বার্সেলোনা, ১০ নভেম্বর: সেলতা ভিগোর ডিফেন্ডার লুকাস ওলাজার বাঁ পায়ের ফ্রি-কিক ম্যাচে সমতা ফেরাতেই গম্ভীর হয়ে গেল কোচ আর্নেস্তো ভালভার্দের মুখ। একরাশ বিরক্তি নিয়ে পাশে ...

ওয়াশিংটন, ১০ নভেম্বর (পিটিআই): আদালতে সাময়িক স্বস্তি পেলেন আমেরিকায় বসবাসকারী ভারতীয়রা। শুক্রবার এইচ১বি ভিসা প্রাপকদের স্বামী বা স্ত্রীর ওয়ার্ক পারমিট বাতিলের আবেদন পুনর্বিবেচনার জন্য নিম্ন আদালতে ফেরত পাঠাল ইউএস কোর্টস অব অ্যাপিলস ফর দ্য ডিস্ট্রিক্ট অব কলম্বিয়া।  ...

জয়ন্ত চৌধুরী, কলকাতা: এখনই তাঁর সঙ্গে দেখা না করলে তিনি সরাসরি ‘দিদিকে বলো’য় ফোন করতে বাধ্য হবেন। সম্প্রতি এমনই হুমকি শুনতে হয়েছে রাজ্যের এক মন্ত্রীকে। তাঁর দর্শনপ্রার্থী কোনও ব্যক্তি ওভাবে তাঁকে কথা শোনাতে পারেন, তা কস্মিনকালেও তিনি ভাবেননি।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত বিষয়ে অশান্তি বৃদ্ধির আশঙ্কা, আত্মীয়-পরিজনের সঙ্গে সম্পর্কের অবনতি। শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম, কর্মক্ষেত্রে গোলযোগের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৯ টাকা ৭২.০৯ টাকা
পাউন্ড ৮৯.৬৮ টাকা ৯২.৯২ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৫৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৫৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭, ১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  November, 2019

দিন পঞ্জিকা

২৪ কার্তিক ১৪২৬, ১১ নভেম্বর ২০১৯, সোমবার, চতুর্দশী ৩০/২৯ রাত্রি ৬/২। অশ্বিনী ৩৩/৩৮ রাত্রি ৭/১৭। সূ উ ৫/৫০/১৫, অ ৪/৫১/১৩, অমৃতযোগ দিবা ৭/১৮ মধ্যে পুনঃ ৮/৪৬ গতে ১০/৫৮ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ১০/৫৫ মধ্যে পুনঃ ২/২২ গতে ৩/১৪ মধ্যে, বারবেলা ৭/১৩ গতে ৮/৩৫ মধ্যে পুনঃ ২/৬ গতে ৩/২৮ মধ্যে, কালরাত্রি ৯/৪৩ গতে ১১/২১ মধ্যে। 
২৪ কার্তিক ১৪২৬, ১১ নভেম্বর ২০১৯, সোমবার, চতুর্দশী ২৯/৫৩/১ রাত্রি ৫/৪৮/৩৩। অশ্বিনী ৩৫/২৬/১৫ রাত্রি ৮/১/৫১, সূ উ ৫/৫১/২১, অ ৪/৫১/৪৬, অমৃতযোগ দিবা ৭/২৯ মধ্যে ও ৮/৫৪ গতে ১১/৩ মধ্যে এবং রাত্রি ৭/২৩ গতে ১০/৫৮ মধ্যে ও ২/৩০ গতে ৩/২৩ মধ্যে, বারবেলা ২/৬/৪০ গতে ৩/২৯/১৩ মধ্যে, কালবেলা ৭/১৩/৫৪ গতে ৮/৩৬/২৭ মধ্যে, কালরাত্রি ৯/৪৪/৭ গতে ১১/২১/৩৩ মধ্যে। 
১৩ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম। বৃষ: বাহন ক্রয়ের যোগ। মিথুন: গৃমামলা-মোকদ্দমায় নিষ্পত্তি ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল ...বিশদ

07:03:20 PM

কোচবিহারে শুরু রাসমেলা
 

সোমবার ফিতে কেটে রাসমেলার দ্বারোদঘাটন করলেন কোচবিহার রামকৃষ্ণ মঠের অধ্যক্ষ। ...বিশদ

07:43:00 PM

হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন লতা
হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন প্রবাদপ্রতিম গায়িকা লতা মঙ্গেশকর। চেস্ট ইনফেকশনের ...বিশদ

06:09:58 PM

হাসপাতালে ভর্তি লতা মঙ্গেশকর 
অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন প্রবাদপ্রতিম সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর। গত ...বিশদ

04:35:00 PM

বাংলায় জয়েন্ট: ধর্মতলায় অবস্থান বিক্ষোভে তৃণমূল

 বাংলায় জয়েন্ট নয় কেন? কেন্দ্রীয় সরকারের এই বঞ্চনার অভিযোগ তুলে ...বিশদ

04:06:00 PM